ব্রেকিং

x

মৌলভীবাজার হাজিপুরে রাস্তার গেইট অপসারণসহ জনগুরুত্বপূর্ণ ১০ টি দাবিতে মতবিনিময়

শুক্রবার, ০৩ জানুয়ারি ২০২০ | ১:২২ পূর্বাহ্ণ | 500 বার

মৌলভীবাজার হাজিপুরে রাস্তার গেইট অপসারণসহ জনগুরুত্বপূর্ণ ১০ টি দাবিতে মতবিনিময়

মনু উপ-স্বাস্থ্য কেন্দ্র, মনু রেলওয়ে স্টেশন ও ফজলবাগ মাদ্রাসা চালু, হাজিপুরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, ১০ টি জনগুরুত্বপূর্ণ রাস্তা পাকাকরণ, মনু নদীর ঝুকিপূর্ণ বাধ মেরামত এবং শীরিষতলা ও হাজিপুরে রাস্তার গেইট অপসারণসহ জনগুরুত্বপূর্ণ ১০ টি দাবিতে আয়োজিত মতবিনিময় ও সমাবেশে অনতি বিলম্বে জনগনের এ সব দাবি মেনে নেওয়ার জন্য স্ব স্ব কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন কুলাউড়া উপজেলার ১০ নং হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাংবাদিক আব্দুল বাছিত বাচ্চু । বৃহস্পতিবার (০২-০১-২০২০) বিকেলে হাজিপুর ইউনিয়নের মনুবাজারে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। যুব নেতা রুহেল চৌধুরী এবং ছাত্রনেতা শিপন আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভার সমাপনী বক্তব্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু এসব দাবির যৌক্তিকতা তুলে ধরে যথা সময়ে দাবি বাস্তবায়ন না হলে মানববন্ধনসহ নিয়মতান্ত্রিক আন্দোলন গড়ে তোলার আল্টিমেটাম দিয়েছেন।
সভায় ইউ পি সদস্য মনিরুজ্জামান হেলাল, বীর মুক্তিযোদ্ধা আসুক আলী, ইউনিয়ন বি এন পির সাবেক আহবায়ক খুরশেদ আলী চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক আব্দুল গফুর, জেলা জাতীয় পার্টির প্রচার-সম্পাদক হারুন উর রশিদ, নয়া বাজার কে সি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুমন্ত মল্লিক, উপজেলা সহকারী শিক্ষক সমিতির সহ-সভাপতি হাবিবুর রহমান,মাধ্যমিক শিক্ষক জাকির হোসেন, হোমিও চিকিৎসক ডাঃ জোবায়ের আহমদ, যুবলীগের শেখ ফজলুল হক, মঈন উদ্দিন তাজু, এইচ কে হেলালুর রহমান প্রমুখ। মতবিনিময় সভায় ইউ পি সদস্য শেখ আব্দুর রুউফ, মো. রাজা মিয়া, প্রনতি আচার্য, মাধবী রাণী দেব ও মোঃ গুলজার আহমেদ, সাবেক মেম্বার আব্দুল মুনিম, প্রবীন রাজনীতিবিদ হাজি আকবর আলী(মাথাবপুর), সাবেক প্রধান শিক্ষক ডাঃ আহমদ আলী(মনুবাজার), আব্দুল মতিন, আব্দুস সোবহান সর্দার (তুকলী) সহ বিভিন্ন ক্লাব সংগঠন, রাজনৈতিক দলের প্রতিনিধি, ব্যবসায়ী, পেশাজীবিসহ ৫ শতাধিক গন্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।
চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু বিষ্ময় প্রকাশ করে বলেন, দেশের অনেক উপ স্বাস্থ্য কেন্দ্র ১১ বা ২১ শয্যার হাসপাতাল হয়েছে। অথচ দেশের প্রাচীন মনু উপ-স্বাস্থ্য কেন্দ্র বন্ধ করে রাখা হয়েছে। অন্যদিকে প্রতিটি ট্রেন ঘন্টা দুই ঘন্টা দেরিতে চট্রগ্রাম এবং ঢাকা পৌছে কিন্তু আমাদের প্রবাসী দের জন্য আন্তনগর ট্রেনের যাত্রাবিরতি দূরের কথা আমাদের রেলওয়ে স্টেশনই বন্ধ।
মনু রেলওয়ে স্টেশন চালুর বিষয়ে বলেন আগামী ৩১ জানুয়ারির মধ্যে উক্ত রেলওয়ে স্টেশন চালু করে ঢাকা ও চট্রগ্রাম গামি দুটি আন্তঃ নগর ট্রেনের যাত্রা বিরতির দিতে হবে। অন্যথায় ফেব্রুয়ারির প্রথম সাপ্তাহে জনগণকে সাথে নিয়ে রেলওয়ে প্লাটফর্মে মানববন্ধন করা হবে। তিনি হাজিপুর ইউনিয়ন এর কাউকাপন বাজার – জামে মসজিদ, হরিচক- উত্তরপল্কী, হাজিপুর এফ ডব্লিউ সি টু ছৈদল বাজার ভায়া ইসমাইলপুর, রনচাপ চক-রনচাপ,দাউদপুর বাজার টু মাদানগর ভায়া আলীপুর, পাবই রেল গেইট – পীরেরবাজার (শহীদ শুকুর সড়ক) হাজিপুর শমশেরনগর সড়ক হইতে গুচ্চগ্রাম, হাজিপুর পাইকপাড়া ভায়া চান্দগাও, পাইকপাড়া সুলতানপুর রাস্তা হইতে মনু গাজিপুর প্রাইমারী স্কুল এবং নছিররগঞ্জ পীরেরবাজার সড়ক হইতে দক্ষিণ টিলা এই রাস্তা গুলো পাকা না হওয়ায় জনগন সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছে। তিনি আগামী ৩০ জুন/২০২০ মাসের মধ্যে ২/৩ টি রাস্তা টেন্ডার না হলে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন ।
আব্দুল বাছিত বাচ্চু বলেন, মনু নদীর ঝুকিপূর্ণ বাধ মার্চ/২০২০ মাসের মধ্যে মেরামত শেষ করে হাজীপুর তথা এই এলাকাকে বন্যামুক্ত রাখতে হবে।
তিনি বলেন পল্লী বিদ্যুতের সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখতে হবে। শীরিষতলা হাজিপুর আর সি সি সড়কে গেইট নির্মাণে ক্ষুব প্রকাশ করে তিঞ্জ বলেন রাস্তা জনগণের জন্য জনগণের টাকায় নির্মিত। সড়ক নষ্ট হলে সরকার তা ঠিক করে দিবে। কিন্তু রাস্তা নষ্ট হয়ে যাওয়ার অজুহাতে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা অযৌক্তিক।
৷ তিনি অনতি বিলম্বে রাস্তাটি প্রস্থ করে সবধরনের যান চলাচলের জন্য অবমুক্ত করে দেওয়ার দাবি জানান।
আব্দুল বাছিত বাচ্চু চরম হতাশা ব্যক্ত করে বলেন, হাজিপুর এর কৃতিসন্তান মরহুম ডাঃ শরাফত আলী তার ঢাকা ও হাজিপুর ইউনিয়নের শতাধিক কোটি টাকার সম্পদ জনকল্যানে ওয়াকফ করে দিয়েছেন। অথচ তার মৃত্যুর পর ঐতিহ্যবাহী ফজলবাগ মাদ্রাসা সহ তার প্রতিষ্ঠিত একের পর এক প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে।
তিনি আগামী রমজান মাসের মধ্যে ফজলবাগ মাদ্রাসা চালু সহ ফজলবাগ স্টেইট এর আয় দাতার প্রতিশ্রুতি অনুযায়ী ব্যয় করার ব্যাপারে জেলা প্রশাসক মৌলভীবাজারের হস্তক্ষেপ কামনা করেন।



নামাজের সময়সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

Development by: webnewsdesign.com