ব্রেকিং

x

মেসি-নেইমারের চেয়ে বেশি বেতনে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি এমবাপ্পের

সোমবার, ৩১ জানুয়ারি ২০২২ | ১১:২৭ অপরাহ্ণ | 119 বার

মেসি-নেইমারের চেয়ে বেশি বেতনে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি এমবাপ্পের
সাদা জার্সিই পরবেন এমবাপ্পে, তবে রিয়ালের?ফাইল ছবি: এএফপি

খবরটির বিশ্বস্ততা নিয়ে প্রশ্ন তোলা যেতে পারে। জার্মান ফুটবলের জন্য ‘বিল্ড’ বেশ নির্ভরযোগ্য সূত্র। কিন্তু ফ্রেঞ্চ ফুটবলের খবরের জন্য বিল্ডের দেওয়া খবরকে একদম নিশ্চিত বলার উপায় নেই। তবু খবরটির মাত্রা সাড়া ফেলেছে। কারণ, জার্মান পত্রিকা দাবি করেছে, পিএসজির ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের সঙ্গে চুক্তি সেরে ফেলেছে রিয়াল মাদ্রিদ। আগামী ১ জুলাই থেকে রিয়াল মাদ্রিদের জার্সি শোভা পাবে এমবাপ্পের গায়ে!

এমবাপ্পেকে এ মৌসুমেই দলে টানতে চেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু পিএসজি কোনোভাবেই নিজ দেশের সেরা খেলোয়াড়কে ছাড়তে রাজি হয়নি। তবে এর ফলে এ জানুয়ারিতেই যেকোনো দলের সঙ্গে এমবাপ্পের চুক্তি করার পথ খুলে গিয়েছিল। রিয়াল ও এমবাপ্পে—দুই পক্ষই বলেছে, অন্তত মার্চের আগে এ ব্যাপারে তারা এগোবে না। কিন্তু আজ বিল্ড জানিয়েছে, এমবাপ্পেকে সবচেয়ে বেশি বেতনভোগী খেলোয়াড় বানিয়ে দলে টানছে রিয়াল।



empabba
২০১৭ সালে চেষ্টা করেও এমবাপ্পেকে দলে টানতে পারেনি রিয়াল। এরপর এমন কোনো দলবদল যায়নি, যেটায় এমবাপ্পে ও রিয়ালকে নিয়ে গুঞ্জন সৃষ্টি হয়নি। কিন্তু রিয়ালের পক্ষ থেকে সরাসরি প্রকাশ্যে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। ২০২১ সালের আগস্টে এসে লজ্জা কাটিয়েছে দলটি। এমবাপ্পের জন্য ১৬ কোটি ইউরোর প্রস্তাব পাঠিয়েছে রিয়াল। কিন্তু দলবদলের মাত্র সাত দিন বাকি থাকায় সে প্রস্তাবে রাজি হয়নি পিএসজি। রিয়াল তখন আরও এক কোটি ইউরো বাড়িয়ে দিয়েছিল। কিন্তু এবারও প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়েছে।

দলবদলের শেষ দিনে রিয়াল প্রস্তাব বাড়িয়ে ২০ কোটি ইউরো করেছিল, এমন কথা শোনা গিয়েছিল। যদিও দুই ক্লাবের কেউ–ই সেটা স্বীকার করেনি। আর ১১ মাস পরই মুফতে পাওয়া যাবে, এমন খেলোয়াড়কে পেতে রিয়ালের এত অর্থ প্রস্তাব দেওয়াকে পাগলামো বলে মনে হচ্ছিল। কিন্তু পিএসজি এমবাপ্পেকে ধরে রাখার আশা ছাড়েনি। মৌসুমের বাকি সময়ে চুক্তি নবায়ন করা যাবে, এ আশায় তাঁকে বিক্রি করেনি ক্লাব।

তখন রিয়াল পরিকল্পনা করেছিল জানুয়ারিকে ঘিরে। যেহেতু চুক্তির আর ছয় মাস বাকি, ফলে খেলোয়াড় অন্য কোনো ক্লাবের সঙ্গে আগে থেকে কথা বলে রাখতে পারেন, রিয়াল সে সুযোগ নিতে চেয়েছিল। কিন্তু এর মধ্যে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো বাদ সাধে। ফেব্রুয়ারি ও মার্চের শেষ ষোলোতে মুখোমুখি পড়েছে রিয়াল ও পিএসজি। বর্তমানে এক ক্লাবে খেলছেন, সে অবস্থায় প্রতিপক্ষ ক্লাবের সঙ্গে চুক্তি করাটা বর্তমান ক্লাবের জন্য অপমানজনক।

এমবাপ্পের পক্ষ থেকে তাই জানুয়ারিতে চুক্তি করা হবে না বলে খবর ছড়ানো হয়েছিল। বলা হয়েছিল, শেষ ষোলোর দুই লেগ শেষ হলেই নিজের ভবিষ্যৎ সম্পর্কে সিদ্ধান্ত নেবেন এমবাপ্পে। সে সিদ্ধান্ত রিয়ালে যোগদানের ব্যাপারেও হতে পারে, আবার পিএসজিতে চুক্তি নবায়নেরও হতে পারে।

বিল্ড জানাচ্ছে অন্য কিছু। জার্মান পত্রিকা বলছে, ২৩ বছর বয়সী মৌসুম শেষে রিয়ালে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এরই মধ্যে নাকি চুক্তির খুঁটিনাটিও ঠিক হয়ে গেছে। এ মৌসুমে পিএসজির জার্সিতে ১৯ গোল ও ১৫ গোল বানিয়ে দেওয়া এমবাপ্পেকে মৌসুমে ৫ কোটি ইউরো বেতন দেবে রিয়াল। সে ক্ষেত্রে পিএসজির বাকি দুই তারকা নেইমার ও মেসির চেয়ে বেশি বেতন পাবেন এমবাপ্পে।

গত আগস্টে এমন কিছু হওয়ার ভয়ই পাচ্ছিলেন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো, ‘দুই বছর ধরে রিয়াল মাদ্রিদ এমন আচরণ করেছে। এটা ঠিক নয়, বেআইনিও। কারণ, ওরা খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ করেছে। এটা ঠিক নয়, অগ্রহণযোগ্য। চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকতে ওরা প্রস্তাব দিয়েছে, তা–ও মাত্র সাত দিন আগে। এটা একটা কৌশল। ওরা চায়, আমরা যেন প্রস্তাব ফিরিয়ে দিই, তাহলে ওরা কিলিয়ানকে দেখাবে, ওরা চেষ্টা করে এবং পরের বছরের (মুফতে নেওয়ার জন্য) আলোচনা শুরু করতে পারে।’

নামাজের সময়সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

Development by: webnewsdesign.com