ব্রেকিং

x

সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি রেখেই ফোর লেনের কাজ

বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৩:১০ অপরাহ্ণ | 31 বার

সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি রেখেই ফোর লেনের কাজ

নোয়াখালীতে সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখেই চলছে চৌমুহনী-সোনাপুর সড়ক চার লেনে উন্নীতকরণ কাজ। সড়ক বিভাগের পক্ষ থেকে বারবার অনুরোধ করার পরও বিদ্যুৎ বিভাগ খুঁটি সরায়নি বলে অভিযোগ রয়েছে। আর বিদ্যুৎ বিভাগ বলছে জায়গা প্রস্তুত না থাকায় খুঁটি প্রতিস্থাপনে বিলম্ব হচ্ছে।

চৌমুহনী-সোনাপুর ১৩ কিলোমিটার সড়ক ফোর লেনে উন্নীতকরণের কাজ শুরু হয় গত বছরের এপ্রিলে। নিয়ম অনুযায়ী সড়ক বর্ধিতকরণের কাজ শুরুর আগেই সড়কে থাকা বৈদ্যুতিক খুঁটি সরানোর কথা। কিন্তু কাজ শুরুর প্রায় দেড় বছর পার হলেও সরানো হয়নি খুুঁটি। বেশির ভাগ স্থানে কনক্রিট, পাথর ও বালি মিশ্রিত মেকাডম শেষে চলছে কার্পেটিং। ভবিষ্যতে খুঁটি সরালে গর্ত খোঁড়ার কারণে কার্পেটিং টেকসই না হওয়ার শঙ্কা করছেন অনেকে। এছাড়া খুঁটির কারণে কাজের স্বাভাবিক গতিও ব্যাহত হচ্ছে। যানবাহন চালক, যাত্রী ও স্থানীয়দের অভিযোগ, খুঁটির কারণে সড়কটি ‘মরণফাঁদে’ পরিণত হয়েছে। এরই মধ্যে পিলারের সঙ্গে ধাক্কা লেগে কয়েকটি দুর্ঘটনাও ঘটেছে।

কিছু স্থানের বৈদ্যুতিক খুঁটি সরিয়ে নেওয়া হয়েছে উল্লেখ করে বিদ্যুৎ বিভাগ নোয়াখালী নির্বাহী প্রকৌশলী গিয়াস ইবনে আলম জানান, টেকনিক্যাল কিছু সমস্যার কারণে খুঁটি অপসারণে সময় লাগবে। আগামী এক মাসের মধ্যে খুঁটি অপসারণ শেষ করার আশ্বাস দিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। সড়ক বিভাগ জানায়, ১৩ কিলোমিটার দীর্ঘ সড়কে প্রায় আড়াইশ বৈদ্যুতিক খুঁটি রয়েছে। খুঁটি সরানোর জন্য বিদ্যুৎ বিভাগকে পরিশোধ করা হয়েছে প্রায় ৭ কোটি টাকা।

মন্তব্য করতে পারেন...

comments

Development by: webnewsdesign.com