ব্রেকিং

x

বেনাপোলে ২১শে ফেব্রায়ারী নোম্যান্সল্যান্ডে দুই বাংলার ভাষা প্রেমীদের স্বেচ্ছায় রক্তদান

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | ৪:০০ অপরাহ্ণ | 650 বার

বেনাপোলে ২১শে ফেব্রায়ারী নোম্যান্সল্যান্ডে দুই বাংলার ভাষা প্রেমীদের স্বেচ্ছায় রক্তদান

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (২১শে ফেব্রুয়ারি) উপলক্ষে বাংলাদেশ-ভারত নোমাসল্যান্ডে দু’বাংলার মিলন মেলার অন্যতম দিক ছিলো দু’বাংলার একই ভাষার মানুষ প্রেমীদের স্বেচ্ছায় রক্ত দান প্রদান।

বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত দু’বাংলার একই ভাষা প্রেমীরা তাদের রক্ত স্বেচ্ছায় দান করেছে।জানা যায়, বাংলাদেশিদের রক্ত ভারতের রেডক্রস কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হবে। অন্যদিকে ভারতীয়দের রক্ত সংগ্রহ করা হবে যশোর মেডিকেল কলেজ ২৫০ শয্যা হাসপাতালের ব্লাড ব্যাংকে।
স্বেচ্ছায় রক্তদান ক্যাম্পে বাংলাদেশ ভারতের ভাষা প্রেমী মানুষেরা দুই দেশের মধ্যে যে রক্ত বিনিময় করেছে তা নজির হয়ে থাকবে বিশ্বে।
রক্তদান কর্মসূচী উদ্বোধন করেন বেনাপোল নগর পিতা মেয়র আশরাফুল আলম লিটন ও ভারতের বনগাঁ পৌর পিতা শংকর আঢ্যর ,দুই বাংলার এ যৌথ ভাষা দিবসের আয়োজন করে বেনাপোল ও ভারতের বনগাঁ পৌরসভা।
সকাল থেকেই বেনাপোল-পেট্রাপোল নো-ম্যানসল্যান্ডে (শূন্যরেখা) নির্মিত অস্থায়ী মঞ্চের পাশে এ রক্তদান কর্মসুচি আয়োজন করা হয়। স্বেছায় রক্ত দান দিতে আসা ভারতের বিরাটি থেকে অর্পিতা দাস বলেন, দুই বাংলার মানচিত্র আলাদা হলেও এই দিনে মনে হচ্ছে দুই দেশের মানচিত্র একই হয়ে গেছে। এই আনন্দ অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। পরে নোম্যান্সল্যান্ডে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের শ্রদ্ধা ও ভালবাসা জানিয়েছেন দুই বাংলার আমন্ত্রিত অতিথি ও আগত হাজার হাজার দর্শনার্থী’৷

মন্তব্য করতে পারেন...

comments

Development by: webnewsdesign.com