ব্রেকিং

x


‘পিস টর্চ অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশের নাজমুন নাহার

শনিবার, ০২ নভেম্বর ২০১৯ | ১:১২ অপরাহ্ণ | 40 বার

‘পিস টর্চ অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশের নাজমুন নাহার

যুক্তরাষ্ট্রের ‘পিস টর্চ অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশের নাজমুন নাহার। এরই মধ্যে ১৩৫ দেশ ভ্রমণের ইতিহাস গড়েছেন তিনি। তার স্বীকৃতিস্বরূপ পেলেন ‘পিস টর্চ অ্যাওয়ার্ড’। নাজমুনের এই অর্জন বাংলাদেশের জন্য গৌরবের।

বাংলাদেশকে বিশ্বদরবারে পরিচয় করিয়ে দেয়া, বিশ্বশান্তি, নারীর সমতা ও ক্ষমতায়নসহ জাতি-ধর্ম-বর্ণের মানুষের মুক্তির লক্ষ্যে ১৯ বছর ধরে বাংলাদেশের লাল-সবুজের পতাকা হাতে ঘুরছেন বিভিন্ন দেশে।
গত ২৭ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে স্থানীয় সময় দুপুর ৩টায় কুইন্সের শ্রী চিন্ময় ওয়াননেস হার্ট সেন্টারের অ্যাসপিরেশন গ্রাউন্ডে নাজমুন নাহারকে দেওয়া হয় ‘পিস টর্চ অ্যাওয়ার্ড’ ও ‘ডটার অব দি আর্থ’ উপাধি। বিশ্বখ্যাত ক্রীড়াবিদ, তিন হাজার ১০০ মাইল দৌড়ে বিজয়ী নিউজিল্যান্ডের মেয়ে মিস হরিতা নাজমুন নাহারের গলায় সোনার মেডেল পরিয়ে দেন।



কখনো সাহারা মরুভূমি, কখনো বিপদসংকুল আফ্রিকার জঙ্গল, আবার কখনো সমুদ্রের তলদেশ—নানা রোমাঞ্চকর অভিজ্ঞতার সাক্ষী বাংলাদেশের মেয়ে বিশ্বপরিব্রাজক নাজমুন নাহার।

নাজমুন বলেন, সম্মানজনক এই পুরস্কার এর আগে পেয়েছেন মানবজাতির কল্যাণে জীবন উৎসর্গ করা মহীয়সী নারী মাদার তেরেসাসহ অনেকে। এ প্রাপ্তিতে তিনি খুবই উচ্ছ্বসিত ।

মন্তব্য করতে পারেন...

comments

Development by: webnewsdesign.com