ব্রেকিং

x


নিউইয়র্কে ২ বাংলাদেশির মৃত্যু

শনিবার, ২১ মার্চ ২০২০ | ১১:০৬ পূর্বাহ্ণ | 8 বার

নিউইয়র্কে ২ বাংলাদেশির মৃত্যু
ছবি- অনলাইন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউইয়র্কে দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তারা দু’জনই পুরুষ। এস্টোরিয়া এলাকার বাসিন্দা ষাটোর্ধ্ব একজন বৃহস্পতিবার রাতে মারা যান। হার্টের সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন তিনি। করোনায় আক্রান্ত হয়ে কুইন্সের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। অন্যজন কুইন্সের বাসিন্দা। তার সম্পর্কে তেমন কোনো তথ্য পাওয়া যায়নি। তার বয়স ষাটের নিচে। তবে তিনিও জটিল রোগে ভুগছিলেন বলে জানা গেছে। তার পরিবারের পরিচিত একজন জানান, মৃতের পরিবার জানাতে চায় না যে, তিনি করোনায় মারা গেছেন। কারণ তাতে তার স্বাভাবিক জানাজা ব্যাহত হতে পারে বলে তারা আশঙ্কা করছেন।

এছাড়া ভার্জিনিয়া স্টেটেও এক বাংলাদেশি নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বলে অসমর্থিত সূত্রে জানা গেছে। তার সম্পর্কে বিস্তারিত আর জানা যায়নি। এছাড়া নিউইয়র্কে এক পরিবারের চারজন (স্বামী, তার স্ত্রী ও দুই ছেলে) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তারা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।



এদিকে, করোনাভাইরাস এখন নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। অসংখ্য বাংলাদেশির এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর লোকমুখে শোনা গেলেও ঠিক কতজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন, তার সঠিক পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না। এর কারণ হচ্ছে যারা আক্রান্ত হচ্ছেন, তাদের পরিবার বিষয়টি লুকিয়ে রাখতে চাচ্ছে। তারা জানতে দিচ্ছেন না, তাদের পরিবারের কেউ এতে আক্রান্ত হয়েছেন। আশপাশের প্রতিবেশীদের কাছ থেকে কোনো কোনো ব্যক্তির আক্রান্ত হওয়ার খবর জানা যাচ্ছে।

জানা গেছে, কুইন্সের বাঙালি অধ্যুষিত উডসাইডে একটি পরিবারের চারজনকে স্বাস্থ্যকর্মীরা উঠিয়ে নিয়ে গেছে তাদের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়ার কারণে।

একই রকম ঘটনা ঘটেছে কুইন্সের সাটফিনেও। এখানেও একই পরিবারের তিনজনকে স্বাস্থ্যকর্মীরা উঠিয়ে নিয়ে গেছেন এবং পরিজনকে তাদের সঙ্গে যোগাযোগ করতে নিষেধ করে গেছেন। উডসাইডে আরেক বাংলাদেশি নারীর দেহেও করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

Development by: webnewsdesign.com