ব্রেকিং

x

কুমিল্লা দেবিদ্বারে আ’মী লীগ অফিস ভাংচুর বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ছেড়ায় – ইউনিয়ন আ’মী লীগের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

সোমবার, ২৮ মে ২০১৮ | ১১:১৮ অপরাহ্ণ | 1463 বার

কুমিল্লা দেবিদ্বারে আ’মী লীগ অফিস ভাংচুর  বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ছেড়ায় – ইউনিয়ন আ’মী লীগের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

ফরহাদ হোসেন ফখরুল:
সমবার (২৮ শে মে) বিকেলে  কুমিল্লা দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগ অফিসের সামনে ইউনিয়ন আওয়ামী লীগের সকল অংঙ্গসংগঠনের পক্ষে প্রতিবাদ সভার ডাক দেন বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারন সম্পাদক জনাব শফিকুল ইসলাম মেম্বার। পরে   ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঠেরপুল নামক ( চান্দিনা থানার পাশে) এলাকায়  বিক্ষোভ মিছিল করেন দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ ।

বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ অফিসে, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছেড়া  ও আসবাবপত্র ভাংচুরের প্রতিবাদে এবং কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সদস্য মাহাবুব আলম, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ওই  প্রতিবাদ সভা ও  বিক্ষোভ মিছিল  করেন । সমাবেশে হামলার সাথে জড়িতদের বিচারের দাবি জানান নেতাকর্মীরা।



প্রতিবাদ  সভায়  বক্তব্য রাখেন-  কুমিল্লা উত্তর জেলা আওমীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক, ২০০১ সাল থেকে দেবিদ্বার  উপজেলায়  আওয়াামী লীগের ত্যাগী নেতা  হিসেবে পরিচিত জামাত বি, এন, পির আতংক জনাব  রোশন আলী মাস্টার, আওয়ামী লীগ উপ- কমিটি ও কুমিল্লা   উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য  ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক  জনাব আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগ শ্রম বিষয়ক সম্পাদক গোপাল পাল মেম্বার, বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মেম্বার, দেবিদ্বার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব মিজান, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক সেলিম ভূইয়া, উপজেলা ছাত্রলীগ যুগ্ম আহবায়ক পারভেজ খান, জেলা ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মামুনুর রশিদ,  সেচ্ছাসেবক লীগের সদস্য মাসুদ রানা   প্রমুখ।

রোশন আলী মাস্টার বলেন, “আমি আওয়ামী লীগের লোক। আওয়ামী অফিস ভাংচুর ও বঙ্গবন্ধু ও মাননীয় প্রধান মন্ত্রীর ছবি ছেড়ার কথা শুনে আমি ঢাকা থাকতে পরিনি। পূর্বেও যেমন আওয়ামী লীগের সৈনিক হিসেবে দেবিদ্বার মাটিতে নিজেকে বিলিয়ে দিয়েছিলাম এখনও দিব। হামলা দাংগামা করে জনগণেরর নিকট থেকে ভোট পাওয়া যায় না। নেত্রীর নির্দেশেই ভোটারদের বুঝিয়ে ও ভালবাসা দিয়ে ভোট নিতে হবে। আই এই জঘন্য ঘটনার তীব্র নিন্দা ও দ্রুত প্রসাশের হস্তক্ষেপ চাই।

এ সময় তিনি রাজি ফখরুল এম, পির কঠোর  সমালোচনা করেন এবং দেবিদ্বারের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান নিবার্বানে মনোনয়ন বাণিজ্য, বিদ্যুতের মিটার বাণিজ্য সহ অনেক অপকর্মের ইতিহাস উন্মুচন করেন।

আবুল কালাম আজাদ বলেন, আমি এই হামলার তীব্র নিন্দা জানাই এবং হামলাকারীদের বিচার চাই। যারা আমার ছোট ভাইকে মিথ্যা মামলা দিয়েছেন, আপনারা সত্যকে চাপা  রাখতে পরবেন না। সকল বাধা অতিক্রম করে সে জামিনে মুক্তি লাভ করে।

নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, আমি জননেত্রী শেখ হাসিনার ভ্যান গার্ড হয়ে মরনের আগ পর্যন্ত আপনাদের মত তৃনমূল আওয়ামী নেতাকর্মীদের পাশে থাকবো।

এদিকে জনাব শফিকুল ইসলাম মেম্বার বলেন, আমি এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তিনি রাজী ফখরুল এম, পির সমালোচনা করে বলেন, আপনি রাজী মোহাম্মদ ফখরুল এম, পি গতকাল প্রেসকনফারেন্সে বলেছেন। রকামতা আওয়ামী লীগ অফিস নেই। এতেই বুঝা যায় আপনি কতটুকু আওয়ামী নেতাকর্মীদের খোঁজ খবর নেন ও তধারকি করেন। অথচ দলীয় এম, পি হিসেবে পরিচয় দেন। আমরা এই হামলা ও বঙ্গবন্ধুর ছবি ছিড়া অপরাধীদের দ্রুত বিচার দবি করি।

পরে সকল নেতাকর্মীগণ  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন হামলাকারীদের দ্রুত বিচারের দাবী করেন।

উল্লেখ্য, গত ২৩ মে বুধবার ইফতারের সময় কুমিল্লার দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আ‘লীগ অফিসে হামলা ও ভাংচুর বঙ্গবন্ধুর ছবি ছিড়ে ফেলার ঘটনা ঘটে।

শুক্রবার (২৫ শে মে) ফেইবুকে বিভিন্ন আইডিতে থেকে একটি ভিডিও ভাইরাল হয়। যা দেবিদ্বার উপজেলার তৃনমূল পর্যায়ে ও জেলা পর্যায়ের নেতাকর্মীদের মাঝে হৈচৈ ও ক্ষোভ সৃষ্টি হয়। ওই ভিডিওতে জেলা পরিষদের সদস্য শাহজাহান সরকার বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগ অফিস অস্বীকার করেন এবং হামলাকারীর নাম উল্লেখ করেন।

নামাজের সময়সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩২ অপরাহ্ণ
  • ৬:৩৭ অপরাহ্ণ
  • ৮:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ

Development by: webnewsdesign.com