ব্রেকিং

x


কুমিল্লা চান্দিনায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ফিজার আগমন – অভিবাবক ও শিক্ষক সমাবেশের আয়োজন

রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৪:৫০ অপরাহ্ণ | 1074 বার

কুমিল্লা চান্দিনায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ফিজার আগমন – অভিবাবক ও শিক্ষক সমাবেশের আয়োজন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এম.পি বলেন- ‘মান সম্মত শিক্ষাই সরকারের প্রত্যাশা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে মান সম্মত শিক্ষার বিকল্প নেই।’

১৭ ফেব্রুয়ারী (শনিবার) সকালে কুমিল্লা চান্দিনায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত মা, অভিভাবক ও শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ৭৬ লক্ষ টাকা অর্থায়নে মাধাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ২য় তল ভবন উদ্বোধন শেষে মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশে যোগদেন প্রধান অতিথি।



মন্ত্রী ফিজার আরও বলেন, ‘শিক্ষকদের সমস্যার কথা চিন্তা করে দেশরত্ন শেখ হাসিনার সরকার সময়োপযোগী এবং প্রত্যাশার অতিরিক্ত বেতন-ভাতা দিচ্ছে। শিক্ষকদেরকে দরদ দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান করতে হবে। ’ মন্ত্রী এসময় প্রাথমিক বিদ্যালয় গুলোকে স্থানীয়ভাগে উদ্যোগ নিয়ে শিক্ষার্থীদের জন্য আকর্ষণীয় করে তুলতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। তিনি মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।’

বিশেষ অতিথির হিসেবে বক্তৃতা দেন অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, যশোর-২ আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম মনির, কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মো. সুলতান মিয়া, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী।

চন্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস,এম জাকারিয়ার সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তৃতা দেন – চান্দিনা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোসলেহ্ উদ্দিন, মাধাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. অহিদ উল্লাহ্, মাধাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান, শিক্ষক নেতা দেলোয়ার হোসেন মজুমদার, শিবানী চক্রবর্তী। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রিয় দপ্তর সম্পাদক কমল বক্সী ও শিক্ষক নেতা জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম, কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন সিদ্দিকী, পিটিআই সুপারভাইজার হারুনুর রশিদ ভূইয়া, চান্দিনা উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ্ আল মামুন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষক, অভিভাবক এবং শিক্ষার্থীবৃন্দ।

এসময় এক অভিবাবক বলেন, ‘‘ সমাবেটি সত্যিই প্রয়োজনীয় ও শিক্ষনীয়। প্রধান অতিথির বক্তব্য অনেক ভাল হয়েছে”

Development by: webnewsdesign.com