ব্রেকিং

x

ইতিহাস গড়ে টি-টোয়েন্টিতে মালিকের ৯ হাজার

সোমবার, ০৭ অক্টোবর ২০১৯ | ১১:৫৫ অপরাহ্ণ | 32 বার

ইতিহাস গড়ে টি-টোয়েন্টিতে মালিকের ৯ হাজার
শোয়েব মালিক, ফাইল ছবি

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়ে পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে এই ফরমেটে ৯ হাজার রান পূর্ণ করেছেন শোয়েব মালিক ।

টি-টোয়েন্টিতে বিশ্বের মধ্যে এমন কীর্তি আছে কেবল তিন ব্যাটসম্যানের-ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও কাইরন পোলার্ড এবং নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালামের। মালিক এই তালিকায় চতুর্থ।

রোববার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা এমাজন ওয়ারিয়র্সের হয়ে ১৯ বলে ৩২ রানের ঝড়ো এক ইনিংস খেলেন শোয়েব মালিক। এই ইনিংসের পথেই ৯ হাজার রান পূর্ণ করেছেন তিনি।

৩৭ বছর বয়সী মালিক সিপিএলে আছেন দুর্দান্ত ফর্মে। দুটি ফিফটিসহ সর্বশেষ ১০ ইনিংসে ৭ বারই অপরাজিত থেকেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। সিপিএলে ১১ ম্যাচে ৩১৩ রান নিয়ে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন ষষ্ঠ অবস্থানে। তার দলও ফাইনালে নাম লিখিয়েছে।

অথচ নিজের দেশ পাকিস্তানে এখন উপেক্ষিত মালিক। টি-টোয়েন্টির এক নাম্বার দলটি লাহোরে ঘরের মাঠে সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার কাছে রীতিমত নাকানিচুবানি খেয়েছে। ২০১৯ সালে ৫টি টি-টোয়েন্টি খেলে ৪টিতেই হেরেছে তারা।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ব্যাট হাতে জ্বলে ওঠতে না পারায় সমালোচনার মুখে ওয়ানডে থেকে অবসরে যান মালিক। তার এক সময়ের সতীর্থ ইউনিস খান এবার মুখ খুলেছেন।

মালিককে দলের বাইরে রাখায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘শোয়েব মালিক কোথায়? তারা বলছে তিনি ভবিষ্যত পরিকল্পনায় নেই। অথচ বিশ্বকাপে যদি ভালো করতেন, তবে কিন্তু ওয়ানডে আর টি-টোয়েন্টি অধিনায়ক হতেন।’

মন্তব্য করতে পারেন...

comments

Development by: webnewsdesign.com