ব্রেকিং

x

কুমিল্লা দেবিদ্বার আর. পি. ‍উচ্চ বিদ্যালয়ে শত বর্ষ উদ্-যাপন- পরিকল্পনা মন্ত্রীর আগমন

শনিবার, ০৩ মার্চ ২০১৮ | ৯:০১ অপরাহ্ণ | 617 বার

কুমিল্লা দেবিদ্বার আর. পি. ‍উচ্চ বিদ্যালয়ে শত বর্ষ উদ্-যাপন- পরিকল্পনা মন্ত্রীর আগমন

আজ ০৩/০৩/২০১৮ ইং(রোজ শনিবার) কুমিল্লা দেবিদ্বার রেয়াজ উদ্দিন  সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের শত বর্ষ পূর্তি উপলক্ষে প্রাক্তণ ছাত্রছাত্রী ও বর্তমান ছাত্রছাত্রীদের সমন্বয়ে মিলন মেলা ও সংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। সকাল ১১ ঘটিকার সময় বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ প্রক্তণ ও বর্তমান ছাত্রছাত্রীদের উপস্থিতে শতবর্ষের র‌্যালীর আয়োজন করা হয়। বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা প্রধান অতিথি, বিশেষ অতিথি, গন্যমান্য ব্যাক্তিদেরকে ফুল ক্র্যাস্ট দিয়ে  বরণ করে নেন এবং তাদের হাতে শত বর্ষ পূর্তির ম্যাগাজিন তুলে দেন।

4

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন পরিকল্পনা মন্ত্রী ও সাবেক আই.সি.সি এর  সভাপতি আ ফ ম মোস্তফা কামাল। তিনি বক্তব্য বলেন, ‘‘ বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন সোনার বাংলা গড়তে কিন্তু বেঈমানেরা তাকে সেই সুযোগ দেন নি। আজ জন নেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করা হবে। গত ৯ বছরে দেশ অনেক এগিয়ে গেছে, তোমরা পাশে থাকলে আগামী ২০৪১ সালের মাধ্যমে দেশের অর্থনীতি অবস্থান ২০ ধাপ এগিয়ে আনা যাবে। এই স্কুলে একটি হোস্টেল নির্মাণ করা হবে , এই স্কুল হবে বিশ্ব মঞ্চে রোল মডেল । আমি দেবিদ্বারের একজন অংশ , আপনারা দেবিদ্বার বাসি যে কোন সমস্যা নিয়ে আসলে সমাধান করার চেষ্টা করবো, আমি আপনাদের পাশে আছি”।

1

এছাড়াও তিনি তার ব্যাক্তিগত জীবনের কিছু স্মৃতিচারন করে উপস্থিত ছাত্রছাত্রীদের উপদেশ দেন এবং পুরুষের পাশাপাশি নারীদেরও এগিয়ে আসার আহবান জানান। আগামী সংসদস নির্বাচনকে কেন্দ্র করে তিনি বলেন, ‘‘ নৌকা প্রতিকে যাকে মনোনয় দেওয়া হবে,  তাকে ঘিড়ে কাজ করতে হবে। যদি আমাকেও না দেওয়া হয়, এতে কোন দ্বিমত নেই। নৌকা নিয়ে কাজ করবো, আপনারও করবেন’’।

6

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য রাজী  মোহাম্মদ ফখরুল ইসলাম মুন্সি, সাবেক সচিব, মন্ত্রী ও সংসদ সদস্য জনাব এ,বি, এম গোলাম মোস্তফা।

সভাপতিত্ব করেন, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর উপদেষ্টা, দেবিদ্বার রেয়াজ উদ্দিন সরকারী পাইলট উচ্চ বিদ্যালযের পরিচালনা পর্ষদ সভাপতি ও শতবর্ষ উদযাপন স্টিয়ারিং কমিটির আহবায়ক এ.এফ.এম ফখরুল ইসলাম মুন্সি।

শত বর্ষ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দেবিদ্বর উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা ও উপজেলার দায়িত্ব প্রাপ্ত অফিসারবৃন্দ, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব রোশন আলী মাষ্টার, দেবিদ্বার উপজেলা আ’লীগ সভাপতি জনাব জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম কামাল(ভিপি কামাল), লুৎফুর রহমান বাবু, কুমিল্লা জেলা পরিষদের সদস্য জনাব শাহজাহান সরকার, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য লিটন সরকার, সাদ্দাম,শাহাদাৎ হোসেন মিঠু,  কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক,দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও দৈনিক ইত্তেফাকের দেবিদার সংবাদ দাতা ইকবাল হোসেন রুবেল সহ উক্ত বিদ্যালয়ের  ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক শিক্ষিকাবৃন্দ প্রাক্তণ বর্তমান ছাত্রছাত্রীবৃন্দ এবং দেবিদ্বার উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা আওয়ামী লীগ নেতাকমীবৃন্দ, ইলেকট্রিক, প্রিন্ট, অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ  সাধারণ জনগন।

এদিকে গতকাল থেকে শত বর্ষ উদ্-যাপন কমিটির সকল সদস্যরা কঠোর পরিশ্রমের মাধ্যমে অনুষ্ঠান সাফল্য করার জন্য সকল প্রস্তুত্তি সম্পর্ণ করেন।

বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক/শিক্ষিকা, প্রাক্তণ ছাত্রছাত্রীরা বিদ্যালয় সম্পর্কে স্মৃতিচারন করেন। এবং সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

পুরো অনুষ্ঠান জুরে আইন শৃখলা বাহিনীর নজরদারী ছিল। তারা তাদের দায়িত্ব নিষ্টার সহিত পালন করেন।

মন্তব্য করতে পারেন...

comments

Development by: webnewsdesign.com